Sale!

লাল কোরাল

লাল কোরাল খুবই সুস্বাদু একটি সামুদ্রিক মাছ।  মাছটি সাধারণত ১ কেজি থেকে ৮/৯ কেজি পর্যন্ত হতে পারে।  মাছটি দেখতেও  সুন্দর । লাল কোরালের স্থানীয় নাম  লাল পানসা / রাঙ্গা ছইক্কা। দাম সাইজ বুঝে  প্রতি কেজি সধারণত ৪০০ থেকে ৮০০ টাকা হতে পারে।

৳ 650.00 ৳ 600.00

Only left in stock

Description

লাল কোরাল খুবই সুস্বাদু একটি সামুদ্রিক মাছ।  মাছটি সাধারণত ১ কেজি থেকে ৮/৯ কেজি পর্যন্ত হতে পারে।  মাছটি দেখতেও  সুন্দর । লাল কোরালের স্থানীয় নাম  লাল পানসা / রাঙ্গা ছইক্কা।   দাম সাইজ বুঝে  প্রতি কেজি সধারণত ৪০০ থেকে ৮০০ টাকা হতে পারে।

রেসিপি

লাল কোরাল মাছটি মাছপ্রেমীদের কাছে স্বাদের কারণেই  একটু  আলাদা। কোরাল মাছ রান্না করে যেমন খাওয়া যায় তেমনি  বারবিকিউ কোরাল একটি লোভনীয়  আইটেম ।  বিশেষত নামি-দামী প্রায় সব হোটেলেই এই আইটেম টি পাওয়া যায় আর দামও প্রচুর । তাই একটু চেষ্টা করলে ঘরেও এই  রেসিপি  খুব সহজে করা যায় ।

রেসিপিঃ

উপকরণ :

১। আস্ত কোরাল মাছ ১ টি ২-৩ কেজি সাইজ (পেট কেটে পরিষ্কার করে গা তেরছা করে গভীর করে কেটে নেয়া),

২। আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১ টেবিল চামচ, মরিচ গুঁড়া ২ চা চামচ, তন্দুরী মসলা ১ টেবিল চামচ, টক দই ২ টেবিল চামচ, চিলি টমেটো সস ১ টেবিল চামচ, লেমন রাইন্ড ১-২ চা চামচ, ১টি লেবুর রস, সাদা গোলমরিচ গুঁড়া ১-২ চা চামচ, লবণ স্বাদমতো, তেল ২ টেবিল চামচ।

প্রণালি :

সব মসলা একসঙ্গে মিশিয়ে ফেটিয়ে নিন। মাছের পানি ঝরিয়ে পেপার টাওয়েল দিয়ে ভাল করে পানি শুকিয়ে নিতে হবে।

মসলা দুই পিঠে ভালো করে মাখিয়ে ৩০ মিনিট মেরিনেট করে নিন।  প্রিহিটেড ওভেনে ট্রেতে মাছটা ঢেকে ৩০ মিনিট ৩৬০ ডিগ্রীতে বেক করুন। বেক করার পর গ্রিল করুন ১৫ মিনিট।

আবার মাছটা উল্টে আরও ১৫ মিনিট গ্রিল করুন। পোড়া পোড়া হলে বের করে নিন। পেঁয়াজ মরিচ, বিভন্ন রঙের ক্যাপসিকাম, লেটুস পাতা দিয়ে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন।

 

 

 

Customer Reviews

Customer Rating

৳ 650.00 ৳ 600.00
0
0 Ratings
Stars 5
(0)
Stars 4
(0)
Stars 3
(0)
Stars 2
(0)
Stars 1
(0)
Be the first to review “লাল কোরাল”

Your email address will not be published. Required fields are marked *

Reviews

There are no reviews yet.

Item added To cart
X